মেসের ভাড়া ৬০% করার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন | রংপুর 

সৌরভ গাঙ্গুঁলী, স্টাফ রিপোর্টার।

বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের সব জায়গায় মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের অনেকেই হারিয়েছেন চাকরি ও আয়ের উৎস। ভয়াবহ করোনা ভাইরাস পরিস্থিতিতে রংপুরের সব মেচ ৭/৮ দীর্ঘ কয়েক মাসের জন্য বন্ধ রাখা হয়। গত ১ মাস আগে সমস্ত মেচের কার্যক্রম চালু করা হলে এই বন্ধ রাখা ৭/৮ মাসের ভাড়ার পুরোটাই চোকাতে হয়েছে প্রত্যেক শিক্ষার্থীদের।

একদিকে বাড়িতে বেকার জীবন কাটানোর পর মেচে এসে এমন ভোগান্তির মুখে পড়েছে তারা। এসব পরিস্থিতি সামলে নিতে রংপুরে ছাত্র কল্যাণ পরিষদের পক্ষ নিয়ে হাজার হাজার শিক্ষার্থী দাড়িয়ে পরে রাস্তায়। আন্দোলন চলে মেচের ভাড়া ৬০% করার দাবিতে ।


সাধারণ শিক্ষার্থীদের এমন ভোগান্তি থেকে মুক্তির দাবিতে ৫ নভেম্বর ২০২০ ইং দুপুর ১২ টার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত হয় উক্ত মানববন্ধন। মানববন্ধনটির আয়োজন করেন
সাধারন শিক্ষার্থী কল্যাণ পরিষদ, রংপুর। মানববন্ধনে ছাত্রদের দাবি ও মেচের মালিকদের উদ্দেশ্য করে বক্তব্য রাখেন।


বাংলাদেশ কেন্দ্রীয় জাসদ ছাত্রলীগের সহ সভাপতি ওসমান হোসেন। তিনি বলেন, আমি মনে করি ছাত্রদের এ দাবি যৌক্তিক। ছাত্রদের সকল সুযোগ সুবিধাই করে দিতে হবে। কারণ তারা আমাদের দেশের আগামী দিনের ভবিষ্যত। এসময় আরো বক্তব্য রাখেন


সাধারন শিক্ষার্থী কল্যাণ পরিষদের যুগ্ন আহবায়ক, তানভীর আহমেদ (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়) মিজান খন্দকার,বজলুর রহমান যগ্ন আহবায়ক সাধারণ শিক্ষার্থী কল্যাণ পরিষদ কারমাইকেল কলেজ, প্রমুখ।